T20 World Cup 2022: অস্ট্রেলিয়ার বিশ্বকাপের দলে সিঙ্গাপুরের ক্রিকেটার বড় চমক। টি-২০ বিশ্বকাপ ২০২২-এর স্কোয়াড ঘোষণা করল অস্ট্রেলিয়া, সুযোগ পেলেন টিম ডেভিড।

রোহিতদের বিরুদ্ধে খেলে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি সারতে চায় অস্ট্রেলিয়া

australia world cup 2022 squad

সিঙ্গাপুরে জন্মগ্রহণকারী আক্রমণাত্মক ব্যাটসম্যান টিম ডেভিড অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ (t20 world cup 2022 squad) দলে অন্তর্ভুক্ত হয়েছেন এবং সিনিয়র ওপেনার ডেভিড ওয়ার্নারকে ভারত সফর থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়া বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপ এবং ভারত সফরের জন্য ১৫ সদস্যের একটি দল বেছে নিয়েছে।

এই দুর্দান্ত খেলোয়াড় জায়গা পেয়েছেন

২৬ বছর বয়সী ডেভিড, লম্বা শট করার জন্য পরিচিত, সিঙ্গাপুরের হয়ে ২০১৯ এবং ২০২০ সালে ৪৬.৫ গড়ে ১৪ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (ICC) নিয়ম অনুযায়ী অবিলম্বে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পারবেন তিনি। 

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নিজের জন্য বিশেষ জায়গা খোদাই করেছেন ডেভিড। সারা বিশ্বের টি-টোয়েন্টি লিগে খেলেন।(Australia t20 world cup 2022)

ডেভিডের বাবা-মা অস্ট্রেলিয়ান হলেও তার জন্ম সিঙ্গাপুরে। তার দুই বছর বয়সে তার বাবা-মা পার্থে বসতি স্থাপন করেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে, মুম্বাই ইন্ডিয়ান্স এই বছরের শুরুতে ডেভিডকে ৮.২৫ কোটি ভারতীয় টাকায় কিনেছিল। অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির চেয়ারম্যান জর্জ বেইলি এক বিবৃতিতে বলেছেন, 

“টিম ডেভিড সারা বিশ্বের লিগে ভালো পারফর্ম করে নিজের জন্য একটি বিশেষ জায়গা তৈরি করেছেন এবং সে কারণেই তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।”

মিচেল সোয়েপসনকে বাদ দিয়েছে অস্ট্রেলিয়া

গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ান দল(Australia t20 world cup squad 2022) থেকে একমাত্র পরিবর্তন হল টিম ডেভিডের অন্তর্ভুক্তি। লেগ-স্পিনার মিচেল সোয়েপসন বাদ পড়েছেন এবং স্কোয়াডের বাকি অংশ অপরিবর্তিত। ডেভিড প্রথম একাদশে সুযোগ পান কিনা সেটাই দেখার বিষয়।

অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ম্যানেজমেন্ট এই মাসের শেষের দিকে ভারত সফরের সময় তাঁকে পরীক্ষা করতে চাইবে।

স্কোয়াডের বাকিদের ক্ষেত্রে, মিচেল মার্শ বর্তমানে চোট পেয়েছেন তবে নির্বাচকরা তাঁর ফিটনেস ফিরে পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী বলে মনে হচ্ছে। জিম্বাবোয়ের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে চোট পেয়ে তিন ম্যাচের সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

 ডেভিড ওয়ার্নারকে ভারতে তিনটি টি-টোয়েন্টির জন্য বিশ্রাম দেওয়া হয়েছে এবং ক্যামেরন গ্রিন শুধুমাত্র ভারত সফরের জন্য দলে থাকবেন।(Australia world cup 2022 squad)

Leave a Reply

Your email address will not be published.